ঢাকা মঙ্গলবার
৩০ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

হালান্ডের জোড়া গোলে নতুন ইতিহাস ম্যানসিটির


খেলা ডেস্ক
132

প্রকাশিত: ০৮ নভেম্বর ২০২৩ | ০৩:১১:১৫ পিএম
হালান্ডের জোড়া গোলে নতুন ইতিহাস ম্যানসিটির ফাইল-ফটো



ইউরোপিয়ান প্রতিযোগিতায় ইংলিশ ক্লাব হিসেবে সর্বোচ্চ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ওয়েস্ট হামের। ২০২২ সালের আগস্ট থেকে এ বছরের অক্টোবর পর্যন্ত ইউরোপের যেকোনো ধরনের প্রতিযোগিতায় টানা ১৭ ম্যাচ অপরাজিত ছিল দলটি। গতকাল রাতে সেই ওয়েস্ট হামের সেই রেকর্ড ভেঙেছে ম্যানচেস্টার সিটি। ইয়াং বয়েজকে ৩-০ গোলে হারিয়ে আসরের বর্তমান চ্যাম্পিয়নরা গড়লো টানা ১৮ ম্যাচ (১২ জয়, ৬ ড্র) অপরাজিত থাকার রেকর্ড।

গতকাল মঙ্গলবার রাতে 'জি' গ্রুপের ম্যাচে ঘরের মাঠ ইতিহাদে সুইস ক্লাব ইয়াং বয়েজকে আতিথেয়তা দেয় ম্যানচেস্টার সিটি। আর্লিং হালান্ড করেন জোড়া গোল। সিটির জার্সি গায়ে সবশেষ ৫ ম্যাচে এটি তার সপ্তম গোল। অপর গোলটি করেন ফিল ফোডেন।

সিটির হয়ে হালান্ডের প্রথম গোলটি পেনাল্টি থেকে। ২৩ মিনিটে বাঁ পায়ের গোলে দলকে এগিয়ে নেন তিনি। পরে ৫১ মিনিটে ডি বক্সের বাইরে থেকে দ্বিতীয় গোলটি করেন এই নরওয়েজিয়ান স্ট্রাইকার। আগের দেখায়ও ইয়াং বয়েজের বিপক্ষে জোড়া গোল করেন তিনি। ফোডেনের গোলটি আসে প্রথমার্ধের যোগ করা সময়ে।

একই গ্রুপের অন্য ম্যাচে সার্বিয়ান ক্লাব রেড স্টার বেলগ্রেডকে ২-১ গোলে হারিয়েছে জার্মান ক্লাব রেড বুল লাইপজিগ। জাভি সিমন্স ও লইস ওপেন্দার গোলে এগিয়ে থাকা লাইপজিগ শেষদিকে গিয়ে আত্মঘাতী গোল করে বসে।


আরও পড়ুন: