ঢাকা রবিবার
০৮ সেপ্টেম্বর ২০২৪
০১ সেপ্টেম্বর ২০২৪

করোনায় আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন


ডেস্ক রিপোর্ট
61

প্রকাশিত: ১৮ জুলাই ২০২৪ | ১০:০৭:৪৯ এএম
করোনায় আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ফাইল-ফটো



করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। বুধবার নির্বাচনী প্রচারে গিয়ে তাঁর শরীরে করোনা শনাক্ত হয়। খবর এবিসি নিউজের

জানা যায়, বুধবার নাভাদা অঙ্গরাজ্যের লাস ভেগাসে নির্বাচনী প্রচারে যান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এসময় করোনা শনাক্ত হলে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের ব্যবহৃত উড়োজাহাজ এয়ার ফোর্স ওয়ানে করে ডেলাওয়ার অঙ্গরাজ্যের উদ্দেশে রওনা দেন তিনি। উড়োজাহাজে ওঠার আগে তিনি সাংবাদিকদের বলেন, ‘আমি ভালো বোধ করছি।’

হোয়াইট হাউসের পক্ষ থেকে বলা হয়েছে, প্রেসিডেন্ট বাইডেন করোনার মৃদু উপসর্গে ভুগছেন। তাঁকে টিকা দেওয়া হয়েছে। ডেলাওয়ারে নিজের বাসায় তিনি সঙ্গনিরোধে থাকবেন। তবে তিনি সব দায়িত্ব পালন করবেন।বাইডেনের চিকিৎসকের উদ্ধৃতি দিয়ে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে আরও জানান, বাইডেনের শ্বাসপ্রশ্বাসের হার, শরীরের তাপমাত্রা এবং রক্তের অক্সিজেনের মাত্রা সবই স্বাভাবিক রয়েছে। তিনি টিকার একটি ডোজ নিয়েছেন। 

বাইডেনের সর্দি, কাশিসহ করোনার সাধারণ উপসর্গ দেখা গিয়েছিল বলে তার চিকিৎসক জানিয়েছেন। বিবৃতিতে চিকিৎসকের নাম উল্লেখ করা হয়নি।

চিকিৎসকের প্রেসক্রিপশনে উল্লেখ করা হয়েছে, বাইডেন করোনার মৃদু উপসর্গে ভুগছেন। তার শ্বাস-প্রশ্বাসের হার ১৬ স্বাভাবিক, শরীরের তাপমাত্রা ৯৭ দশমিক ৮ স্বাভাবিক এবং পালস অক্সিমেট্রি ৯৭ শতাংশ স্বাভাবিক। তিনি প্যাক্সলোভিডের প্রথম ডোজ পেয়েছেন। নিজ বাড়িতে আইসোলেশনে থাকবেন।

হোয়াইট হাউস আরও বলেছে, প্রেসিডেন্ট বাইডেনের শারীরিক অবস্থা সম্পর্কে নিয়মিত আপডেট তথ্য সরবরাহ করা হবে।


আরও পড়ুন: