ঢাকা শনিবার
২১ সেপ্টেম্বর ২০২৪
০৭ সেপ্টেম্বর ২০২৪

রান্নার স্বাদ বাড়াতে একতা মার্টের মসলার


ডেস্ক রিপোর্ট
21

প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০২৪ | ০৬:০৯:০৮ পিএম
রান্নার স্বাদ বাড়াতে একতা মার্টের মসলার ফাইল-ফটো



যেকোনো খাবারের স্বাদ ও গন্ধ বহু গুণ বাড়িয়ে দিতে পারে মসলার ব্যবহার। তাই রাঁধুনির হাতের মজাদার খাবার খেতে হলে প্রয়োজন বাড়তি কিছু মসলাপাতির।‘বিভিন্ন ধরনের মজাদার খাবার, যেমন—মাংস, মাছ, নিরামিষ তরকারি, মিষ্টি কিংবা ঝালজাতীয় খাবার, নুডলস, বিরিয়ানি, পিৎজা প্রভৃতি তৈরি করতে বাড়তি কিছু মসলা লাগে। জায়ফল, জয়ত্রী, পোস্তদানা, রাঁধুনি, জৈন, মেথি, সরিষা, সাদা গোলমরিচ, কালো গোলমরিচ, বড় এলাচ, ছোট এলাচ, লবঙ্গ, দারচিনি, শাহিজিরা, জিরা, ধনিয়া, হলুদ, রোজমেরি, ড্রাই হার্ব, মিন্ট, বেসিল প্রভৃতি মসলার ব্যবহারে খাবার যেমন সুস্বাদু হয়, তেমনি গন্ধটাও হয় চমৎকার।

যেকোনো মাংসজাতীয় খাবার রান্না করার ক্ষেত্রে ধনিয়া, জিরা, এলাচ, জয়ত্রী, জায়ফল, গোলমরিচ, রাঁধুনি—এসব ব্যবহার করলে খাবার সুস্বাদু হয়। তেমনি খাবারটি ভালোভাবে রান্নার জন্য প্রয়োজন ভালোমানের তেল,যা আপনার রান্নার গুণগত মান ও স্বাদ বাড়াবে দ্বিগুন।

মিষ্টি কিংবা ঝালজাতীয় খাবারে জাফরান, জয়ত্রী, জায়ফল, এলাচ, লবঙ্গ, পেস্তাবাদাম, কাজুবাদাম, কাঠবাদাম, দারচিনি—এসব ব্যবহার করলে সুন্দর একটা গন্ধ আসে খাবার থেকে।যেকোনো ধরনের বড় কিংবা ছোট মাছের সঙ্গে ধনিয়া, জিরা,গুড়া মসলা —এসব ব্যবহার করা যায়। আবার কোরমা, বিরিয়ানি রান্নার ক্ষেত্রে ঘি পোস্তদানা, এলাচ, লবঙ্গ, আলুবোখারা, জয়ত্রী, জায়ফল প্রভৃতি ব্যবহার করলে খাবারের স্বাদে বৈচিত্র্য আসে।ঠিক এমনটাই বলছিলেন গৃহিনী আলেয়া বেগম।

"একতা মার্টের নিয়মিত কাস্টমার তিনি।তার কাছে অন্যতম ভালো অভিজ্ঞতার মধ্যে একটি হল "আমি এর আগে বিভিন্ন পেজ বা বাজার থেকে নিজের পরিবারের চাহিদার জন্য বিভিন্ন ধরনের মসলা এবং তেল ব্যবহার করেছি কোনটাই আমাকে সন্তুষ্ট করতে পারেনি।আমি আমার রান্না করা খাবারে ভালো স্বাদ পাইনি।কিন্তু একদিন হঠাৎ করে ফেসবুকে আমার চোখের সামনে চলে আসলো একতা মার্টের একটি বিজ্ঞাপন।যথারীতি আমি তাদের পেজ থেকে অর্ডার করে ফেললাম।কিন্তু ভালো লাগার বিষয় হচ্ছে তাদের পণ্যের কোনো গত মান খাবারের স্বাদ রীতিমতো  অবাক করেছে।তাই আমি চাইবো আমার মত যেসব গৃহিণীরা রান্নার স্বাদ বাড়াতে আগ্রহী তারা নির্দ্বিধায় ঘরে বসেই একতা মার্টের কম্ব অফারটি নিতে পারেন।আমি নিশ্চিত বলতে পারি আপনারা পার্থক্যটা নিজের চোখেই দেখতে পারবেন।"

কোথায় পাওয়া যাবেঃ

ফেসবুক পেজঃ https://www.facebook.com/EkotaMartLimited
ওয়েবসাইটঃ https://ekotamart.com
সরাসরি কল করুন: 01906-297955 (𝐖𝐡𝐚𝐭𝐬𝐚𝐩𝐩)
🏢অফিস মুক্ত বাংলা শপিং কমপ্লেক্স ৬ষ্ঠ তলা(৫১-৫২স্পেস),মিরপুর-১ ঢাকা ১২১৬


আরও পড়ুন: