ঢাকা বৃহস্পতিবার
১৯ সেপ্টেম্বর ২০২৪
০৭ সেপ্টেম্বর ২০২৪

"প্যারাডক্সিক্যাল সাজিদ: বিজ্ঞানের আলোকে ধর্মের যুক্তি"


ডেস্ক রিপোর্ট
40

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২৪ | ১১:০৯:৩৭ এএম
"প্যারাডক্সিক্যাল সাজিদ: বিজ্ঞানের আলোকে ধর্মের যুক্তি" ফাইল-ফটো



আরিফ আজাদ এর "প্যারাডক্সিক্যাল সাজিদ" বই একটি অন্যতম জনপ্রিয় এবং চমৎকার সাহিত্যকর্ম। এটি মূলত বিজ্ঞান, ধর্ম, এবং তর্কশাস্ত্রের ওপর ভিত্তি করে লেখা একটি আকর্ষণীয় বই, যা পাঠকদের ভিন্ন দৃষ্টিভঙ্গি এবং চিন্তাভাবনা করতে উদ্বুদ্ধ করে। বইটিতে লেখক সাজিদ চরিত্রটির মাধ্যমে খুব সুন্দর করে মহাগ্রন্থ আল কুরআন ও বিজ্ঞানের ব্যাখা দিয়েছেন। গল্পে গল্পে যে লেখক সুন্দর করে সত্যগুলো তুলে ধরেছেন তা সত্যিই প্রশংসার দাবিদার।

"প্যারাডক্সিক্যাল সাজিদ" বইটিতে একজন যুবক, সাজিদ, যিনি একজন নাস্তিককে বিজ্ঞান এবং ধর্মের যুক্তি দিয়ে বোঝানোর চেষ্টা করেন। সাজিদ বিভিন্ন বিজ্ঞানসম্মত ব্যাখ্যা এবং কোরআনের বিভিন্ন আয়াতের প্রাসঙ্গিকতা দিয়ে তাঁর তর্ক উপস্থাপন করেন। গতানুগতিক তত্ত্বকথা ছেড়ে, লেখক আরিফ আজাদ গল্পের ধাঁচে সাজিয়েছেন প্রতিটি বক্তব্য। সাজিদের সঙ্গে আরিফের খুনসুটি, মজার স্মৃতির রোমন্থন এবং সিরিয়াস কোনো হুশিয়ারি সবই পাঠকদের মুগ্ধ করবে।

"প্যারাডক্সিক্যাল সাজিদ" শুধু একটি কাহিনী নয়, এটি একটি চিন্তাশীল এবং তথ্যবহুল বই, যা ধর্মীয় এবং বিজ্ঞানসম্মত বিষয়বস্তু নিয়ে আলোচনা করে। এটি এমন একটি বই যা তরুণ প্রজন্মের মধ্যে বিশেষভাবে জনপ্রিয়, কারণ এটি তাদের নতুন দৃষ্টিভঙ্গি থেকে চিন্তা করার সুযোগ দেয়। গ্রন্থটি ধর্মীয় বিষয় নিয়ে মুক্ত চিন্তা ও আলোচনার প্রয়োজনীয়তা তুলে ধরে এবং ধর্ম ও সমাজের মধ্যকার জটিল সম্পর্ককে বুঝতে সাহায্য করে।

প্যারাডক্সিক্যাল সাজিদ এর প্রথম  খন্ড ২২৫ টাকা দ্বিতীয় খন্ড ২৭০ টাঁকায় পেয়ে যাবেন একতা মার্টের অফিসিয়াল ফেসবুক পেজ ও ওয়েবসাইটে 
ফেসবুক পেজঃ https://www.facebook.com/EkotaMartLimited ওয়েবসাইটঃ https://ekotamart.com
সরাসরি কল করুন: 01906-297955 (𝐖𝐡𝐚𝐭𝐬𝐚𝐩𝐩)অফিসঃ মুক্ত বাংলা শপিং কমপ্লেক্স ৬ষ্ঠ তলা(৫১-৫২স্পেস),মিরপুর-১ ঢাকা ১২১৬


আরও পড়ুন: