ঢাকা বৃহস্পতিবার
১৯ সেপ্টেম্বর ২০২৪
০৭ সেপ্টেম্বর ২০২৪

খাঁটি ঘি এর নিশ্চয়তা দিচ্ছে একতা মার্ট


ডেস্ক রিপোর্ট
18

প্রকাশিত: ০৯ সেপ্টেম্বর ২০২৪ | ০৪:০৯:২০ পিএম
খাঁটি ঘি এর নিশ্চয়তা দিচ্ছে একতা মার্ট ফাইল-ফটো



 

গরু বা মহিষের দুধ থেকে ঘি তৈরি হয়।  ঘি বা মাখন কয়েকটি পদ্ধতিতে তৈরি করা যেতে পারে। ঘি সবচেয়ে স্বাস্থ্যকর ফ্যাটি খাবার হিসেবে পরিচিত।  ঘি তে রয়েছে পুষ্টি উপাদান যা শারীরিক ও মানসিকভাবে সুস্থ রাখে।ঘি কে মূলত আয়ুর্বেদ ওষুধ হিসেবে বিবেচনা করা হয়।ঘি তে থাকা চর্বি লিভারকে সুস্থ রাখে,ফলে শরীরও থাকে সুস্থ।

খাঁটি ঘিয়ের মধ্যে রয়েছে বিস্ময়কর কিছু গুণ; যা এই শরীরের জন্য দারুণ উপকারী। এটি স্যাচুরেটেড ফ্যাট বা সম্পৃক্ত চর্বির উৎস। যদিও ঘি খাওয়ার বিষয়ে নানা বিতর্ক রয়েছে, তবে আয়ুর্বেদ শাস্ত্রে ঘি স্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ উপাদান বলে বর্ণনা করা হয়েছে।সর্দি-কাশি সারাতে, দুর্বলতা কাটাতে, ত্বকের সমস্যা দূর করতে ঘি ব্যবহৃত হয়। এ ছাড়া ঘিয়ে পেঁয়াজ ভেজে খেলে গলা ব্যথা সারে। চ্যবনপ্রাশ তৈরির অন্যতম উপকরণ এটি। ‘ইন্ডিয়ান জার্নাল অব মেডিকেল রিসার্চ’ এ-সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ করেছে।

ভারতের প্রখ্যাত পুষ্টিবিদ সন্ধ্যা গুগনানির মতে, শীতকালই ঘি খাওয়ার উপযুক্ত সময়। এ সময় এটি সহজে হজম হয় ও শরীর গরম রাখে। এতে ভিটামিন এ, ডি, ই ও কে আছে।ঘি দৃষ্টিশক্তি ভালো রাখার পাশাপাশি পেশি সুগঠিত রাখতে ঘি কার্যকর। এ ছাড়া শীতে ত্বক শুষ্ক হয়ে যাওয়া ঠেকাতে পারে ঘি। প্রতিদিন সকালে এক বা দুই চা-চামচ ঘি খাওয়া যেতে পারে। এরপর গ্রিন টি বা সাধারণ চা ও কফি খেলে উপকার পাওয়া যায়।

প্রতিদিন কেন এক চামচ ঘি খাবেনঃ

১. ত্বকের শুষ্কতা দূর করে তা আর্দ্র রাখে।
২. ভিটামিন এ থাকায় এটি চোখের জন্য ভালো। গ্লুকোমা রোগীদের জন্য উপকারী। এটি চোখের চাপ নিয়ন্ত্রণ করে।
৩. ঘি খেলে যে হরমোন নিঃসরণ হয়, এতে শরীরের সন্ধিগুলো ঠিক থাকে।
৪. এটি অ্যান্টি অক্সিডেন্ট সমৃদ্ধ বলে অন্য খাবার থেকে ভিটামিন ও খনিজ শোষণ করে শরীরকে রোগ প্রতিরোধে সক্ষম করে তোলে।
৫. পোড়া ক্ষত সারাতে কাজ করে ঘি। আয়ুর্বেদ শাস্ত্রে আছে ঘি খেলে মস্তিষ্কের ধার বাড়ে ও স্মৃতিশক্তি বাড়ে।

এই সব কিছু গুণাবলী একসাথে পেতে অবশ্যই বেছে নিতে হবে খাঁটি দুধের ঘি।যার নিশ্চয়তা দিচ্ছে নিশ্চয়তা দিচ্ছে একতা মার্ট।গরুর দুধ থেকে তাদের ঘি সুম্পূর্ণ হাতে বানানো হয়।তারা আপনাকে দিব ১০০% ভেজালমুক্ত ঘি এর নিশ্চয়তা।এছাড়া তাদের ঘি পাবনা নিজস্ব তত্ত্বাবধানে বানানো হয়।

আপনি চাইলে তাদের অফিসে অফিসে এসে সংগ্রহ করতে পারেন ১ টাকা অগ্রিম দেওয়া ছাড়াই বইটি ক্যাশ অন ডেলিভারিতে অর্ডার করে ফেলুন তাদের অফিসিয়াল ফেসবুক বা ওয়েবসাইট থেকে  বা ফোন করুন - 01906297955 এই নাম্বারে।তাদের অফিস এড্রেসঃমুক্ত বাংলা শপিং কমপ্লেক্স ৬ষ্ঠ তলা(৫১-৫২স্পেস),মিরপুর-১ ঢাকা ১২১৬

ফেসবুক পেজঃ https://www.facebook.com/EkotaMartLimited
হোম ডেলিভারি চার্জ  ঢাকার মধ্যে ৬০ টাকা এবং ঢাকার বাহিরে ৯০ টাকা।

ওয়েবসাইটঃ https://ekotamart.com


আরও পড়ুন: