ঢাকা বৃহস্পতিবার
১৯ সেপ্টেম্বর ২০২৪
০৭ সেপ্টেম্বর ২০২৪

"আর রাহীকুল মাখতুম" রাসূলুল্লাহ (সা.)-এর জীবন ও সংগ্রামের বিবরণ


ডেস্ক রিপোর্ট
20

প্রকাশিত: ০৯ সেপ্টেম্বর ২০২৪ | ০৩:০৯:১২ পিএম
"আর রাহীকুল মাখতুম" রাসূলুল্লাহ (সা.)-এর জীবন ও সংগ্রামের বিবরণ ফাইল-ফটো



একক ব্যক্তি হিসেবে সবচেয়ে বেশি জীবনীগ্রন্থ লেখা হয়েছে কার, এ–বিষয়ক কোনো জরিপ কখনো হয়েছে কি? হলে মহানবী হজরত মুহাম্মদ (সা.)–এর নাম ওপরেই থাকবে। গত দেড় হাজার বছরে দেশ–বর্ণ–ধর্মনির্বিশেষে অজস্র সাহিত্যিক, সমাজনেতা, শিক্ষাবিদ, সমরবিদ, গবেষক, রাষ্ট্রনায়ক, এমনকি তাঁর বিরুদ্ধবাদীরাও তাঁকে নিয়ে বিপুল প্রশস্তি বর্ণনা করেছেন। তাঁর প্রচারিত ধর্ম গ্রহণ না করেও তাঁকে মহামানবের স্বীকৃতি দিয়েছেন। বিশ্বের ঘোর দুর্দিনে তাঁর মতো নেতৃত্বের প্রয়োজনীয়তার কথা বলেছেন। 

একেবারে আটপৌরে জীবনীগ্রন্থ থেকে বিশেষায়িত গবেষণাগ্রন্থ লিখেছেন তাঁরা অসংখ্য। একটিই মানুষ, একটিই তাঁর জীবন, একটিই কাহিনি—সেই মক্কার কুরাইশ পরিবারে জন্ম, আল-আমিন উপাধি, সিরিয়ায় বাণিজ্য, হেরা পর্বতের ধ্যানমগ্নতা, মক্কার দাওয়াত, তায়েফের ক্ষত, মদিনায় হিজরত, বদরের যুদ্ধ, বায়তুল মুকাদ্দাস থেকে ঊর্ধ্বগমন, আবার মক্কায় ফেরা, বিদায় হজ। একই কথা বহুমুখে বহুজনে বহুশতাব্দী ধরে বাতাসে বাতাসে ফিরছে, তবু যেন অফুরান, যেন কিছু লেখা হলো আর অলিখিত রয়ে গেল ঢের, কিছু বলা হলো আর অনেক কিছুই হয়নি বলা।রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর জীবনী) এর জগতে একটি অনন্য এবং প্রভাবশালী গ্রন্থ। জগতের জন্য যিনি রহমত, যাকে ভালোবাসে আসমান-জমিনের সবকিছু, দেড় হাজার বছর আগে না-দেখেও যিনি আমাদের ভালোবেসেছেন, কাতর হয়েছেন আমাদের বেদনায়, না-দেখা সত্ত্বেও আমরা যাকে প্রাণের চেয়েও বেশি ভালোবাসি—সেই প্রিয়তম রাসুলের শুদ্ধতম জীবনালেখ্য এ বই।

"আর রাহীকুল মাখতুম" বইটি ১৯৭৯ সালে রচনা করা হয়, এবং এটি মক্কা ও মদীনার ইসলামী জীবন, আরবের সামাজিক ও রাজনৈতিক প্রেক্ষাপট এবং রাসূলুল্লাহ (সা.)-এর দাওয়াহ প্রচারের প্রতিকূল পরিস্থিতি সম্পর্কে গভীর অন্তর্দৃষ্টি প্রদান করে। বইটি মূলত 'মাকতাবা দরুস সালাম' দ্বারা আয়োজিত একটি আন্তর্জাতিক সিরাত প্রতিযোগিতায় প্রথম পুরস্কার জিতেছিল, যা এর মান এবং গ্রহণযোগ্যতাকে নিশ্চিত করে।

বিশদ ও নির্ভরযোগ্য তথ্য: "আর রাহীকুল মাখতুম" বইটিতে নবীজির জীবনের প্রতিটি ঘটনা খুব বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। এতে রাসূলুল্লাহ (সা.)-এর জন্ম, শৈশব, নবুওয়ত, দাওয়াহ প্রচার, হিজরত, মদিনায় ইসলামি সমাজ প্রতিষ্ঠা এবং তাঁর বিভিন্ন যুদ্ধ ও সংগ্রাম বিস্তারিতভাবে বিবৃত হয়েছে।

বইটির অর্ডার করার প্রক্রিয়া:
ফেসবুক পেজঃ https://www.facebook.com/EkotaMartLimited
ঢাকার মধ্যে ৬০ টাকা হোম ডেলিভারি চার্জ এবং ঢাকার বাহিরে ৯০ টাকা চার্জ দিয়ে বইটি অর্ডার করতে এখনি WhatsApp বা ফোন করুন 01906297955 সারা বাংলাদেশ ক্যাশ অন ডেলিভারি
১ টাকা অগ্রিম দেওয়া ছাড়াই বইটি ক্যাশ অন ডেলিভারিতে অর্ডার করে ফেলুন -https://ekotamart.com এ
বিস্তারিত জানতে সরাসরি কল করুন: 01906297955 (𝐖𝐡𝐚𝐭𝐬𝐚𝐩𝐩)
ওয়েবসাইটঃ https://ekotamart.com/topmenu/2/Book


আরও পড়ুন: