ঢাকা সোমবার
২৯ এপ্রিল ২০২৪
২৮ ডিসেম্বর ২০২৩

দুই বাংলার যৌথ প্রযোজনায় আসছে ‘দম’, নায়ক চঞ্চল চৌধুরী


ডেস্ক রিপোর্ট
297

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২৩ | ১০:১২:১১ এএম
দুই বাংলার যৌথ প্রযোজনায় আসছে ‘দম’, নায়ক চঞ্চল চৌধুরী ফাইল-ফটো



এবার যৌথ প্রযোজনায় দুই সিনেমা নির্মাণ করতে চলেছে দুই বাংলার তিন প্রযোজনা প্রতিষ্ঠান।
শনিবার বাংলাদেশের প্রযোজনা কোম্পানি আলফা আই ও চরকি এবং ভারতের এসভিএফ ফিল্মস এ দুটি সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছে।
ঢাকার একটি হোটেলে সংবাদ সম্মেলনে একটি সিনেমার নাম জানানো হয়; আরেকটির ঘোষণা আসবে সোমবার।
সংবাদ সম্মেলনে বলা হয়, জনপ্রিয় তারকা চঞ্চল চৌধুরী অভিনীত ‘দম’ সিনেমা আসছে বড় ক্যানভাসে। সিনেমাটির নির্মাতা রেদওয়ান রনি।
সিনেমার গল্প ও কলাকুশলীদের ব্যাপারে বিস্তারিত না জানালেও এই নির্মাতা বলেন, “এতে থাকবে বড় চমক। বিশ্বব্যাপী বড় পর্দায় আসছে দম।”


সিনেমার গল্প প্রসঙ্গে রনি বলেন, “সত্য ঘটনা আমাকে সবসময়ই অনুপ্রাণিত করে। অনেক বছর পর চলচ্চিত্র নির্মাণের ক্ষুধা মেটানোর জন্য এমন একটি গল্পই আমাকে তাড়া করছিল।
“সাধারণ মানুষের ভয়াবহ মানসিক শক্তি তাকে যে কোনো ভয়ঙ্কর বিপদ থেকে বাঁচিয়ে তুলতে পারে নিমিষেই। দম চলচ্চিত্রে এই গল্পটাই বলার চেষ্টা করছি।”
নতুন সিনেমা প্রসঙ্গে জানতে চাইলে চঞ্চল চৌধুরী বলেন, “রনির সাথে ব্যক্তিগত সম্পর্কটা অনেক দিনের। সে একসময় নিয়মিত নির্মাণ করেছে। এবারের সিনেমার গল্প যখন রনি আমাকে শুনিয়েছে তখন আমি অবাক হয়েছি। অসাধারণ একটা গল্প। আমার চরিত্রটা বেশ চ্যালেঞ্জের। সেই সাথে অনেক আয়োজন ও বিগ ক্যানভাসের সিনেমা দম।
এই অভিনেতা আরও বলেন, আমার সবচেয়ে বেশি ভালো লাগছে একই সঙ্গে চরকি, এসভিএফ, আলফা’র মতো বড় প্রযোজনা প্রতিষ্ঠান আমাদের এই সিনেমার সাথে আছে। এই সিনেমাটা দুই বাংলা মিলিয়ে নতুন কোনো দিগন্তের সূচনা করবে।


আলফা-আই স্টুডিওজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার শাকিল বলেন, আলফা-আই স্টুডিওস সবসময় বাংলাদেশের বিনোদন জগতে অগ্রণী ভূমিকা পালন করেছে। একটি অগ্রগামী চিন্তার প্রোডাকশন হাউস, আমরা আগেই বুঝতে পেরেছিলাম যে বাঙালি দর্শক ভালো মানের কনটেন্ট দেখতে চায়। আমরা প্রতিবারই সেটা দেওয়ার চেষ্টা করেছি। এবার আলফা, এসভিএফ এবং চরকির এক হয়েছি বাংলা চলচ্চিত্রের বাজারকে উন্নত করতে এবং বিশ্বব্যাপী দর্শকের কাছে পৌঁছাতে।
এসভিএফ’র ডিরেক্টর ও কো-ফাউন্ডার মহেন্দ্র সোনি বলেন, চলচ্চিত্র নির্মাণে উদ্যোগী হয়ে বাংলাদেশের বিনোদন শিল্পের সঙ্গে আমাদের সম্পর্ককে আরও গভীর করার জন্য আরেকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিচ্ছে এসভিএফ। আমরা শুধু চলচ্চিত্র নির্মাণ করছি না; বাংলা সিনেমাকে উদযাপন করে আমরা একটি সম্প্রদায়, একটি সংস্কৃতিকে লালন করছি। আমাদের লক্ষ্য বাংলা ভাষার সিনেমাকে আন্তর্জাতিক মানে তৈরি করে বিশ্বের প্রতিটি কোণায় পৌঁছে দেওয়া।


আরও পড়ুন: