ঢাকা বৃহস্পতিবার
১৮ এপ্রিল ২০২৪
২৮ ডিসেম্বর ২০২৩

দুটি কিডনি নষ্ট হয়ে যাওয়া গায়ক আকবের পায়ে পচন ধরেছে


ডেস্ক রিপোর্ট
155

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২ | ১২:০৯:৩৫ পিএম
দুটি কিডনি নষ্ট হয়ে যাওয়া গায়ক আকবের পায়ে পচন ধরেছে ফাইল-ফটো



কিডনির জটিলতা নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন কণ্ঠশিল্পী আকবর। তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। আকবরের দুটি ছবি ফেসবুকে পোস্ট করে তার মেয়ে অথৈ লিখেছে, আব্বুর অবস্থা খুবই খারাপ। দুই কিডনি নষ্ট হয়ে গেছে। আর কিডনির অবস্থা খারাপ হওয়ায় শরীরে পানি জমেছিল। পানি জমার কারণে আব্বুর ডান পা নষ্ট হয়ে গেছে।

রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে বুধবার (১৪ সেপ্টেম্বর) থেকে চিকিৎসাধীন আছেন আকবর। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) তার স্ত্রী কানিজ ফাতেমা বলেন, ডান পা কেটে ফেলে দিতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। এখন না কেটে ফেললে পুরো পা পচে গেলে পুরোটাই কেটে ফেলতে হবে।

[caption id="attachment_4140" align="alignleft" width="256"]আকবর আকবর[/caption]

প্রায় এক দশক ধরে ডায়াবেটিসে ভুগছিলেন গায়ক আকবর। এর মধ্যে কিডনি রোগে আক্রান্ত হয়ে কয়েক দফায় দেশে দেশের বাইরে চিকিৎসা করিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার জন্য ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন।

প্রসঙ্গত, কিশোর কুমারেরএকদিন পাখি উড়েনতুন করে গেয়েছিলেন আকবর। সবার কাছে তিনি আকবর নামে পরিচিতও তার পুরো নাম আকবর আলী গাজী। হানিফ সংকেতের ম্যাগাজিন অনুষ্ঠানইত্যাদিতে এই গান গেয়েই আলোচনায় আসেন তিনি। এরপর তার গাওয়াতোমার হাতপাখার বাতাসেগানটিও দেশ-বিদেশে জনপ্রিয়তা পায়। গায়ক হিসেবে পরিচিতি পাওয়ার আগে যশোরে রিকশা চালাতেন আকবর। তার জন্ম খুলনার পাইকগাছায়। তবে বেড়ে উঠেছেন যশোরে।


আরও পড়ুন: