ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৮ ডিসেম্বর ২০২৩

লাইফ সাপোর্টে গায়ক আকবর


ডেস্ক রিপোর্ট
144

প্রকাশিত: ০৯ নভেম্বর ২০২২ | ০৩:১১:১২ পিএম
লাইফ সাপোর্টে গায়ক আকবর ফাইল-ফটো



জনপ্রিয় গায়ক আকবরের জীবনপ্রদীপ নিভু নিভু করছে- যেন শেষ জ্বালানিটুকু নিংড়ে অন্ধকারে মিলিয়ে যাওয়ার অপেক্ষা। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আগেই নেয়া হয়েছিল নিবিড় পরিচর্যা কেন্দ্রে। সেখান থেকে এবার তাকে নেয়া হলো লাইফ সাপোর্টে।

তার স্ত্রী কানিজ ফাতেমা জানান, বুধবার (৯ নভেম্বর) সকালে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।

খুলনার পাইকগাছায় জন্ম হলেও আকবরের বেড়ে ওঠা যশোরে। গায়ক হিসেবে পরিচিতি পাওয়ার আগে যশোরে রিকশা চালাতেন আকবর। চলতি বছরের শুরু থেকেই অসুস্থতায় শয্যাশায়ী হয়ে পড়েন তিনি।

বর্তমানে রাজধানীর বারডেম হাসপাতালে ভর্তি আছেন এ গায়ক। অনেক দিন ধরেই চলছে তার চিকিৎসা। তিনি ডায়াবেটিসে ভুগছেন। দুই বছর ধরে শরীরে বাসা বেঁধেছে জন্ডিস, কিডনিতে সমস্যা, রক্তের প্রদাহসহ নানা শারীরিক জটিলতা।

আকবরের দুই কিডনি নষ্ট হয়ে যাওয়ায় শরীরে পানি জমে তার ডান পা নষ্ট হয়ে গিয়েছিল। সপ্তাহ তিন আগে অস্ত্রোপচারের মাধ্যমে সেই পা কেটে ফেলা হয়েছিল। পা কাটার পর বেড়ে যায় তার কিডনি ও লিভারের সমস্যা।

প্রসঙ্গত, আজ থেকে প্রায় ১৮ বছর আগে ইত্যাদির মঞ্চে কিশোর কুমারের গান গেয়ে পরিচিতি পান আকবর আলি গাজী। এরপর নিজের মৌলিক গান ‘তোমার হাত পাখার বাতাসে’ দিয়ে করেন বাজিমাত। গানটির অডিও-ভিডিও দুটোই ছিল সুপারহিট। দেশ-বিদেশের মঞ্চে গান গেয়ে জীবন কাটাচ্ছিলেন তিনি। কিন্তু হঠাৎ করেই কিডনির অসুখে আক্রান্ত হন আকবর। দেখা দেয় ডায়াবেটিসও। ছন্দপতন ঘটে জীবনের। অনেক বছর ধরেই দুরবস্থা চলছে। মাঝে কিছুটা ঘুরে দাঁড়ালেও ফের ভাগ্যের পরিহাসে সংকটের মুখোমুখি আকবর। সুস্থ হয়ে আবারও সবাইকে গানে মাতাবেন, এমনটাই প্রত্যাশা তার পরিবারের।


আরও পড়ুন: