ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৮ ডিসেম্বর ২০২৩

দেশে আসার পথ সুগম হলেও নোরাকে মানতে হবে বেশ কিছু শর্ত


ডেস্ক রিপোর্ট
144

প্রকাশিত: ০৯ নভেম্বর ২০২২ | ০৪:১১:৫৭ পিএম
দেশে আসার পথ সুগম হলেও নোরাকে মানতে হবে বেশ কিছু শর্ত ফাইল-ফটো



বলিউডের নোরা ফাতেহির সঙ্গে ঢাকার সম্পর্কটা বেশ জমে উঠেছে। তার ঢাকা সফর নিয়ে অনেকটা ইঁদুর-বিড়াল খেলা চললো কয়েক মাস। আয়োজকরা সংবাদ সম্মেলন করে বলেন নোরা আসছেন। ঢাকায় আসার অনুমতি পেয়েছেন জনপ্রিয় বলিউড অভিনেত্রী নোরা ফাতেহি। তবে অনুমতি পেলেও বেশ কিছু শর্ত মেনেই ঢাকায় আসবেন তিনি।

সোমবার (৭ নভেম্বর) তথ্য মন্ত্রণালয়ের উপসচিব সাইফুল ইসলামের স্বাক্ষরিত এক অনুমতিপত্রে তাকে ঢাকায় আসার অনুমতি দেওয়া হয়।

মঙ্গলবার (৮ নভেম্বর) তথ্য মন্ত্রণালয় এই বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করে। ওই প্রজ্ঞাপনে উল্লেখ রয়েছে, আগামী ১৮ নভেম্বর (শুক্রবার) ঢাকায় আসছেন নোরা ফাতেহি। এক দিন অবস্থান করেই তিনি ভারতে ফিরে যাবেন। বাংলাদেশে তাকে এক দিন শুটিং করার অনুমতি দেওয়া হয়েছে।

স্বাক্ষরিত ওই অনুমতি পত্র থেকে জানা যায়, উইমেন লিডারশিপ করপোরেশনের উদ্যোগে একটি ডকুমেন্টারির শুটিংয়ে অংশ নেওয়ার জন্য নোরাকে ঢাকায় আসার অনুমতি দেওয়া হয়েছে। ‘উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’ শিরোনামে এ ডকুমেন্টারিটি নির্মিত হবে।

[caption id="attachment_6271" align="alignright" width="689"]ফাইল ছবি ফাইল ছবি[/caption]

ওই শর্তে আরও বলা হয়, আগামী ১৮ নভেম্বর (শুক্রবার) নোরা শুটিংয়ের জন্য ঢাকায় অবস্থান করতে পারবেন। এ ছাড়া শুটিংয়ের বাইরে আর কোনো কাজ বা অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না নোরা ফাতেহি।

নোরা ফাতেহিকে ঢাকায় আনার উদ্যোগ নিয়েছে উইমেন লিডারশিপ করপোরেশনের প্রতিষ্ঠাতা মারিয়া মৃত্তিক স্বর্ণা।

তিনি সংবাদমাধ্যমকে জানান, নোরা ফাতেহির বাংলাদেশে আসা নিয়ে অনেক জল ঘোলার চেষ্টা করা হলেও চূড়ান্ত সিদ্ধান্ত পাওয়া গেছে। তার বাংলাদেশ সফর নিয়ে আর কোনো জটিলতা নেই।

[caption id="attachment_6272" align="alignnone" width="716"]ফাইল ছবি ফাইল ছবি[/caption]

এর আগে, ঢাকার মঞ্চে নোরার নাচার প্রস্তুতি শেষ হলেও অনুমতি দেয়নি সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়। গত ১৭ অক্টোবর উপসচিব মোহাম্মদ খালেদ হোসেনের স্বাক্ষর করা এক প্রজ্ঞাপনের মাধ্যমে নোরার বাংলাদেশ সফরের অনুমতি বাতিল করেছিল মন্ত্রণালয়।


আরও পড়ুন: