ঢাকা বৃহস্পতিবার
২৫ এপ্রিল ২০২৪
২৮ ডিসেম্বর ২০২৩

ভাবনার বুধবারের প্রেরণা


ডেস্ক রিপোর্ট
163

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২ | ০৪:১১:০১ পিএম
ভাবনার বুধবারের প্রেরণা ফাইল-ফটো



ফেসবুকে খুবই সক্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। নিজের আঁকা ছবি, ঘুরতে যাওয়া ছাড়াও জীবনের অনেক বিষয়ই ভক্তদের সঙ্গে ভাগাভাগি করেন তিনি। আজ বুধবার (৩০ নভেম্বর) যেমন দিয়েছেন ব্যায়ামের ছবি। বাসার ছাদে ব্যায়ামের ছবি পোস্ট করে তিনি লিখেছেন, বুধবারের প্রেরণা।

ব্যায়ামের এ ছবিতে দেখা গেছে হট পিংক কালারের টপস ও কালো রঙের শর্ট প্যান্ট পরেছেন ভাবনা। ভাবনার ব্যায়ামের প্রতিটি দৃশ্যই যেন মোহনীয়, আকর্ষণীয়। ছাদের উন্মুক্ত পরিবেশে যেন ভাবনার রূপ-সৌন্দর্য ঠিকরে পড়ছে। অনন্য রূপে ধরা দিয়েছেন ভাবনা।

এদিকে ভাবনা তার বাবার পরিচালনায় একটি ছবিতে অভিনয় করেছেন। এ প্রসঙ্গে ভাবনা বলেন, বাবার সঙ্গে প্রথমবার কাজ করছি। শুরুতে এ নিয়ে ভয়ে ছিলাম। বাবার সঙ্গে আসলেই কি কাজ করতে পারব- এমন চিন্তায় ছিলাম। কিন্তু যখন কাজ শুরু করেছি তখন মনে হয়েছে আরো আগে কেনো কাজ করলাম না বাবার সঙ্গে। বাবার সঙ্গে কাজের অভিজ্ঞতা খুব ভালো। এ কথা ভাষায় প্রকাশ করতে পারব না।

জানা গেছে, বাবা হাবিবুল ইসলামের ‘যাপিত জীবন’ সিনেমায় তিনি অভিনয় করছেন। তিনি আরো বলেন, গত মঙ্গলবার থেকে রাজবাড়ীতে শুরু হয়েছে ‘যাপিত জীবন’-এর দৃশ্যধারণ।

ভাবনার বাবা হাবিবুল ইসলাম জানান, ১৯৪৭ সালের দেশভাগ ও ভাষা আন্দোলনের প্রেক্ষাপট ঘিরেই ছবির গল্প। পরিচালক বলেন, বর্তমান সময়ে এসে ঐতিহাসিক গল্পের ছবির সময়কে ধরা অনেক কঠিন। কারণ আমাদের চারপাশের আবহ অনেক বদলে গেছে। ওই সময় ধরে ছবিতে শিল্পীদের পোশাক থেকে শুরু করে লোকেশনের আবহ আনতে আমরা দীর্ঘদিন কাজ করেছি।

প্রখ্যাত কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস থেকে ভাবনার এ ছবির চিত্রনাট্য লিখেছেন অনিমেষ আইচ ও ইমতিয়াজ হৃদয়। বাংলাদেশ সরকারের ২০২১-২২ অর্থবছরের অনুদান পাওয়া এ ছবিতে অভিনয় করছেন আফজাল হোসেন, জয়ন্ত চট্টোপাধ্যায়, আজাদ আবুল কালাম, রওনক হাসান, ইমতিয়াজ বর্ষণ, মৌসুমী হামিদ প্রমুখ।


আরও পড়ুন: