ঢাকা শুক্রবার
১৯ জুলাই ২০২৪
১৮ মার্চ ২০২৪

অকেজো মেট্রোরেলের ভেন্ডিং মেশিন, বিপাকে আখেরি মোনাজাতে যাওয়া ধর্মপ্রাণ মুসল্লিরা


ডেস্ক রিপোর্ট
217

প্রকাশিত: ১৫ জানুয়ারী ২০২৩ | ০৫:০১:০৪ পিএম
অকেজো মেট্রোরেলের ভেন্ডিং মেশিন, বিপাকে আখেরি মোনাজাতে যাওয়া ধর্মপ্রাণ মুসল্লিরা ফাইল-ফটো



মেট্রোরেলে চড়ে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে স্টেশনে জড়ো হয়েছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। রোববার (১৫ জানুয়ারি) সকালে মেট্রোরেলের আগারগাঁও স্টেশনে ইজতেমামুখী যাত্রীরা মেট্রোরেলে চড়ার জন্য লাইন ধরছেন। কিন্তু স্টেশনের তিনটি টিকিট কাউন্টারের দুটি সচল থাকলেও একটি শুরু থেকেই অকেজো। এরপরেও কেউ টিকিট পেয়ে ইতোমধ্যে চলে গেছেন, আবার কেউবা অপেক্ষা করছেন।

এ সময় টিকিট বুথে দায়িত্বরত একজন বলেন, উন্নয়ন কাজের জন্য ভেন্ডিং মেশিনটি বন্ধ রয়েছে। কিছু সময়ের মধ্যেই এটি খুলে দেওয়া হবে। ইজতেমা উপলক্ষে আজ সকাল ৭টা ৫৫ মিনিটে খুলে দেওয়া হয় আগারগাঁও স্টেশনের মূল গেট।

এদিকে, ইজতেমা ঘিরে কাউন্টারগুলো সচল রাখতে স্কাউট সদস্যরা ছাড়াও মেট্রোরেলের একাধিক কর্মকর্তাকে কাউন্টারগুলোর পাশে অবস্থান করতে দেখা গেছে।

টঙ্গীর তুরাগ নদীর তীরে আয়োজিত বিশ্ব ইজতেমার প্রথম পর্বের শেষ দিন আজ। কুয়াশা ও কনকনে শীত উপেক্ষা করে লাখ লাখ মুসল্লির পদভারে পরিপূর্ণ হয়ে উঠেছে ইজতেমা ময়দান। আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে (জোবায়ের অনুসারীদের) প্রথম পর্ব।

রোববার (১৫ জানুয়ারি) সকাল ১০টা থেকে বেলা ১১টার মধ্যে আখেরি মোনাজত শুরু হয়ে দুপুর ১২টার মধ্যে শেষ হওয়ার কথা রয়েছে।

যদিও মেট্রোরেলে চড়ে টঙ্গী পর্যন্ত যাওয়া সম্ভব নয়। তারপরও উত্তরা পর্যন্ত যাতায়াতের সুবিধার্থে এই পথটি বেছে নিয়েছেন মুসল্লিরা। কারণ উত্তরা পর্যন্ত রাস্তায় সব থেকে বেশি যানজট হয়ে থাকে। তাই যানজটের ভোগান্তি এড়াতে তারা মেট্রোরেলে উঠছেন।

এদিকে, উত্তরা অংশে মুসল্লিদের জন্য নির্ধারিত বিআরটিসি বাসের ব্যবস্থা থাকায় ইজতেমা ময়দানে যাতায়াত সহজ হচ্ছে। এছাড়াও লেগুনায় চড়েও ইজতেমার মাঠের দিকে রওয়ানা হয়েছে অনেকেই। বিআরটিসি বাসে ইজতেমা মাঠ (আব্দুল্লাহপুর) পর্যন্ত নেওয়া হচ্ছে ১৫ টাকা। অন্যদিকে লেগুনা নিচ্ছে ৩০ টাকা।


আরও পড়ুন: